05 March 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

আনসার ও ভিডিপি অফিসের দূর্নীতি তদন্তে ৩ সদস্যের কমিটি

Share

স্টাফ রিপোর্টার:

“মৌলভীবাজারে আনসার সদস্যদের কাছ থেকে ২৪ লাখ টাকা উৎকোচ আদায়” শিরোনামে ০৬ অক্টোবর গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ঘটনা তদন্তে একটি ৩ সদস্যের কমিটি গঠন করেছে আনসার ও ভিডিপি সিলেট রেঞ্জ।
০৬ অক্টোবর আনসার ভিডিপি সিলেট রেঞ্জের উপ-মহাপরিচালক নুরুল হাসান ফরিদীর স্বাক্ষরিত অফিস আদেশে এই কমিটি গঠনের কথা উল্লেখ করা হয়। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের দেওয়ার নির্দেশ দেওয়া হয়। মৌলভীবাজারের শ্রীমঙ্গল আনসার ও ভিডিপি কালাপুর ব্যাটালিয়নের সিও-২ মেহেদী হাসানকে প্রধান করে গঠিত কমিটির অন্য ২ সদস্য হলেন, সিলেট রেঞ্জের সহকারি পরিচালক মশিউর রহমান মানিক ও হবিগঞ্জ সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আতাউর রহমান।
এদিকে সংবাদ প্রকাশের পর জেলা কার্যালয়ে আনসার সদস্যদের কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর রাখা হয় এবং তাদেরকে শাসিয়ে দেয়া হয় ঘুষ দেয়ার বিষয়টি কারো কাছে স্বীকার না করার জন্য। আবার কারো কারো প্রশিক্ষণের সনদপত্রও রাখা হয়।
তদন্ত কমিটির প্রধান আনসার ভিডিপি কালাপুর ব্যাটালিয়নের সিও-২ মেহেদী হাসানকে কমিটির কাজ কতটুকু এগিয়েছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আপনি অফিসে আসেন। আগে আপনার ইন্টারভিউ নিয়ে নেই। এতো কিছু বলা যাবে না। পরে প্রতিবেদক তার বক্তব্যের বিষয়ে অফিসে আসেন একথা লিখে দেই বললে তিনি বলেন, অফিসে আসেন। চায়ের দাওয়াত। অফিসে আসলে ভালো হতো। এবং পরে বলেন, কমিটির কাজ চলমান আছে।