20 April 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

মৌলভীবাজারে শিবির নেতা গ্রেফতার

Share

ষ্টাফ রিপোর্টারঃ
ইসলামী ছাত্রশিবিরের মৌলভীবাজার শহর শাখার সাংস্কৃতি বিষয়ক সম্পাদক তানভীর আহমদকে গ্রেফতার করেছে পুলিশ। ০৩ নভেম্বর রাত ১১.৫০ মিনিটে পৌর শহরের সুলতানপুরস্থ তার বাসা থেকে গ্রেফতার করা হয়। এসময় পুলিশ তার বাসাতে তল্লাশি চালায়।
শহর শিবিরের সভাপতি মিছবাহুল হাসান ও তানভীরের পরিবারের সদস্যরা বলেন, কিছু দিন যাবত শিবির নেতা তানভীর আহমদ এর মোবাইল ফোনে অপরিচিত নম্বর থেকে কল দিয়ে একাধিক বার হুমকি দেয়া হচ্ছে। তিনি বলেন, বিগত ৩ সেপ্টেম্বর মৌলভীবাজার নাগরিক সমাজ আয়োজিত ধর্ষণ ও মাদক সেবনের বিরুদ্ধে প্রতিবাদ করেন। ধর্ষণের সাথে জড়িতদের আইনের আওতায় আনার জোর দাবি জানান তানভীর। অন্যতায় কঠোর আন্দোলনের হুশিয়ারীদেন তিনি। এই বক্তব্য বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ছাত্রলীগ নেতা মাহমুদ এইচ খান ও তার কর্মীরা তানভীর আহমদকে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করে। এক পর্যায়ে ছাত্রলীগ নেতারা তানভীর আহমদ এর বাসায় গিয়ে তার পরিবারের সদস্যদের বাড়ি ছাড়ার হুমকি দেয়।
এবিষয়ে শিবির নেতা তানভীর আহমদ এর পরিবারের কাছ থেকে জানা যায়, ছাত্রলীগ নেতা মাহমুদ এইচ খান প্রভাবকাটিয়ে কোনো ধরনের ওয়ারেন্ট ছাড়াই তানভীর আহমদকে পুলিশ দিয়ে গ্রেফতার করায়। এসময় তানভীরের বাবা পুলিশের কাছে ওয়ারেন্টের কাগজ দেখতে চাইলে তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে। জানা যায়, থানা কাষ্টরিতে নিয়ে তানভীরকে শারীরিক নির্যাতন করে পুলিশ। পরবর্তী দিন ৪ নভেম্বর দালালের মাধ্যমে বড় অংকের উৎকোচ গ্রহণ করে পুলিশ। এক পর্যায়ে পুলিশ মুছলেকার মাধ্যমে তানভীরকে ছাড়ে।
এবিষয়ে মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন বলেন, তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ থাকায় গ্রেফতার করা হয়েছিল। পরবর্তীতে তিনি মুছলেখা দিয়ে ছাড়া পান।